মজিলা বাংলাদেশের প্রথম টাস্কফোর্স দল নির্বাচিত

Share This
Tags

mozilla

মজিলা ফাউন্ডেশনের বাংলাদেশ শাখা মজিলা বাংলাদেশের বিশেষ টাস্কফোর্স দল নির্বাচিত হয়েছে। ২৯ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে নির্বাচিতদের নাম ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

মজিলা বাংলাদেশের কর্মকাণ্ড আরো সুসংহত করতে ও লাখো মজিলা স্বেচ্ছাসেবক (মজিলিয়ান) গড়ার লক্ষ্যে এ টাস্কফোর্স দল গঠন করা হয়েছে বলে মজিলা বাংলাদেশ সূত্র জানিয়েছে।

টাস্কফোর্স দলের বিষয়ে মজিলা বাংলাদেশের কমিউনিটি লিড মাহে আলম খান জানিয়েছেন, নির্বাচিত টাস্কফোর্সের নেতৃত্বে চলতি বছরে নানা কার্যক্রম পরিচালিত হবে। গত এক বছরে মজিলা বাংলাদেশের স্বেচ্ছাসেবীর সংখ্যা বেড়েছে প্রায় দশ গুন। এছাড়া বর্তমানে মজিলা বাংলাদেশের অফিসিয়াল ফেসবুকে গ্রুপে তিন হাজার, পেজে এক হাজার ৫০০ এবং টুইটারে এক হাজার ৭০০’র বেশি সদস্য সক্রিয় আছেন। বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবক আর বাংলাদেশে মজিলার কার্যক্রম বেড়ে যাওয়ায় এই টাস্কফোর্স দল নির্বাচিত করা হয়েছে।

মাহে আলম খান জানিয়েছেন, কাজের সুবিধার্থে টাস্কফোর্সের বিভিন্ন বিভাগের দায়িত্ব বণ্টন করা হয়েছে। এর মধ্যে কমিউনিটি এনগেজমেন্ট কার্যক্রমে মাহে আলম খান ও তৌফিক আনাম রাইন, ওয়েব ডেভেলপমেন্ট কার্যক্রমে অনিরুদ্ধ অধিকারী, লোকালাইজেশন কার্যক্রমে বেলায়েত হোসেন ও রবিন মেহেদী, মজিলা ডেভেলপার নেটওয়ার্ক লোকালাইজেশন কার্যক্রমে শফিউল আযম চৌধুরী ও জোবায়ের আহমেদ খান, মার্কেটিং কার্যক্রমে মাশকাওয়াত আহসান ও রাফি অনিক, অ্যাপস ডেভেলপমেন্ট কার্যক্রমে রাহিদ হাসান, ওয়েবমেকার কার্যক্রমে আশিকুর রহমান ও তানহা ইসলাম, স্টুডেন্ট অ্যাম্বাসেডর কার্যক্রমে রাতুল মিনহাজ, আশিকুর রহমান ও শামসুজ্জামান সাদী, পাবলিক রিলেশন ও যোগাযোগ কার্যক্রমে নুরুন্নবী চৌধুরী হাছিব দায়িত্ব পালন করবেন।

নতুন টাস্কফোর্স দেশব্যাপী মজিলা বাংলাদেশের কার্যক্রম বাড়াতে এবং বিভিন্ন আয়োজনের মাধ্যমে মজিলার নানা উদ্যোগগুলো ছড়িয়ে দিতে কাজ করবে। এ নিয়ে আগামী মাসে প্রথম বৈঠকে বসবে নির্বাচিত টাস্কফোর্সের সদস্যরা।

বিস্তারিত জানা যাবে www.mozillabd.org/blog ঠিকানায়।

About the Author

-

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>